আকাশ আমায় বললো ডেকে-
যাবে আমার সাথে?
মেঘে ভেসে নীল গহীনে
স্বপ্ন কুঁড়াতে।
যেথায় আছে স্বপ্ন অনেক
তারার আলোয় মাখা,
রংধনুর ঐ সাতটি রঙে
স্বপ্ন যায় আঁকা।
শিশির জলে ভেজা স্বপ্ন-
নেবে দু'হাত ভরে?
স্বপ্ন নিয়ে গাঁথবে মালা
মনের মতো করে।
ডানা মেলা পাখির মতো
চলো দুজন গিয়ে,
নীল গহীনের কাছ থেকে
স্বপ্ন আসি নিয়ে।
চলো তবে এখনি যাই
দু'পা বাড়াই পথে,
দু'চোখ ভরে স্বপ্ন নেবো
জ্যোছনার আলোতে।।